মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে স্বেচ্ছাসেবক দলের বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি :

স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে স্বেচ্ছাসেবক দলের বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদি স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আলোচনা সভা,,বর্নাঢ্য র‌্যালী ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মনাজ্জির হোসেনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের আয়োজনে শহরের পুরাতন বাসস্ট্রেশন এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মনাজ্জির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এড. আব্দুল আহাদ জুয়েলের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল।

সভায় আরো বক্তব্য রাখেন,জেলা বিএনপির সহ সভাপতি মোঃ আকবর আলী,আ ত ম মিসবাহ,সেলিম উদ্দিন আহমদ,এ্যাডভোকেট শেরেনুর আলী,মোঃ রেজাউল হক, নাসিম উদ্দির লালা,সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম,জেলা বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক ও পৌর বিএনপির যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম দিলু।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু,যুগ্ম সম্পাদক মমিনুল হক কালারচাঁন,স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ইকবাল হোসেন,সহ সভাপতি মোঃ শাহজাহান মিয়া,সুহেল মিয়া,লিয়াকত আলী,মুরাদ আহমেদ চৌধুরী,সহ সাধারন সম্পাদক দিলোয়ার হোসেন শহিদ ,লুৎফুর রহমান,আব্দুল কদ্দুছ শিপন,সহ সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ইমন,নুর জালাল মন্টি,শামীম আহমদ,দপ্তর সম্পাদক এ এস রিপন,সহ দপ্তর সম্পাদক নিয়ামত উল্ল্যাহ,সৈয়দ মুহাদ্দিস,সাকিরিন আহমদ খোকন,মঈনুল ইসলাম,গোলাম রাব্বি জুহিন,মনোয়ার হোসেন,মুজাহিদুল ইসলাম শিপলু,শান্তিগঞ্জ উপজেলা বিএনপির প্রচার সম্পাদক হিফজুর রহমান চৌধুরী দিদার,সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবুল কাশেম দুলু,সদস্য সচিব এ্যাডভোকেট দিপংঙ্কর বণিক সুজিত,বিশ্বম্ভরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রনেল তালুকদার,তাহিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শাহীন মিয়া,সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব,ছাতক পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবুল হোসেন,সদস্য সচিব শংকর রায়,ছাতক উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক বাকি বিল্লাহ,জগন্নাথপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হারুণ অর রশিদ,দিরাই উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সজিব রশিদ চৌধুরী,দিরাই পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব গুলজার আহমদ চৌধুরী,শাল্লা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ব্রজেস রঞ্জন তালুকদার,জামালগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ওয়াহিদ তালুকদার,সদস্য সচিব জাহেদ আহমদ,শান্তিগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ফরমান উদ্দিন সদস্য সচিব জিয়াউর রহমান তুহিন,জেলা ছাত্রদল নেতা আজিজুর রহমান সৌরভ,জেলা ছাত্রদলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তারেক মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল বলেছেন বিএনপির চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং আগামীর নতুন বাংলাদেশের স্বপ্নাঁদ্রষ্টা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা মেনে চলতে দলীয় ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। তিনি বলেন দীর্ঘ ১৫ বছরের ফ্যাসিস শেখ হাসিনার স্বৈরশাসনের অবসান ঘটিয়ে দেশকে পূনরায় স্বাধীন করেছেন এই দেশের ছাত্রজনতা সবাই মিলে । এই স্বাধীনতার অর্জনকে ধরে রাখতে দলীয় ও সহযোগি সংগঠনের প্রতিটি নেতাকর্মীদের সর্তক থাকার পরামর্শ দেন। তিনি বলেন,গত ৫ আগষ্ট ছাত্রজনতার গণরোশে পড়ে শেখ হাসিনাকে ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করেছিল। এই দেশ নিয়ে অনেক য়ড়যন্ত্র শুরু হয়েছে। শেখ হাসিনার সরকারের শাসনামলে আমাদের দলের চেয়ার পার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও তাকে একটি সাজাঁনো মিথ্যা মামলা দিয়ে কারাগারে অন্তরীন রেখেছিল,ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে একাধিক মিথ্যা মামলা দিয়ে দেশ ছাড়া করেছিল। দেশে ফ্যাসিস শেখ হাসিনার নির্যাতনের শিকার হয়ে হাজার হাজার নেতাকর্মীদের ধরে এনে গুম,খুন আর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছিল। এই অপশক্তি আর অপশাসনের জবাব বাংলার ছাত্রজনতা দিয়েছেন। বিগত পনের বছরে আওয়ামীলীগ ফ্যাািসস সরকার উন্নয়নের নামে দেশের মানুষের হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচার করে বেগমপাড়ায় ্একেকজন আলিশান বাড়ি বানিয়েছেন এই হলো এই সরকারের উন্নয়নের চেহারা। তিনি আরো বলেন এই অন্তবর্তীকালীন সরকার ক্ষমতা গ্রহনের পর বিগত ফ্যাসিস আওয়ামী সরকারের প্রধান থেকে শুরু করে সকল সাবেক মন্ত্রী এমপিদের বাড়িতে বস্তাভর্তি টাকা পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে যারা বিদেশে পালিয়ে গেছে তাদেরকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিগম ১৫ বছরের শাসনামলে দেশের পিলখানায় বিডিআর বিদ্রোহের ঘটনায় অনেক নিরীহ সেনা অফিসার ও জুয়ানকে হত্যা করা হয়েছিল এবং সম্প্রতি ছাত্রজনতার আন্দোলনে নিহত সকল শহীদের খুনীদের বিচারের মুখোমুখি করে তাদের কঠোর শাস্তি প্রদানের জন্য বর্তমান সরকারের নিকট দাবী জানান ।

পরে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলসহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা স্বেচ্ছাসেবক দলের এই প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শেষে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করে তার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মতামত দিন

Posted ৯:২৮ অপরাহ্ণ | সোমবার, ১৯ আগস্ট ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫১৬
১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭৩০
৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com